Train Cancelled: শিয়ালদা শাখায় তিনদিন ট্রেন বাতিল, দূরপাল্লার ট্রেনও যাবে ঘুরপথে -BTVNews24


ফের শিয়ালদহের বিভিন্ন শাখায় একাধিক লোকাল ও প্য়াসেঞ্জার ট্রেন বাতিলের ঘোষণা হল। মঙ্গলবার দোলের রঙ মেখে যারা ভেবেছিলেন বুধবার থেকে ঠিকঠাক করে অফিসে যাবেন তাদের জন্য় উদ্বেগের খবর। পরপর তিনদিন ট্রেন বাতিল থাকবে। আগামী ১০ মার্চ পর্যন্ত বিভিন্ন রুটে এই ট্রেন বাতিল করা হবে। বেশিরভাগ ক্ষেত্রেই কল্যাণী সীমান্ত ও নৈহাটি লোকাল বাতিল করা হচ্ছে। মূলত অটোমেটিক সিগন্যাল, থার্ড লাইনের কাজ সহ রেলের নানা ধরনের কাজের জেরে এই ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে রেল। ৮ মার্চ থেকে ১০ মার্চ পর্যন্ত এই ট্রেন বাতিল থাকবে। কাল বুধবার থেকে শুক্রবার পর্যন্ত এই ট্রেন বাতিল থাকবে। দোলের পরের দিন থেকেই একাধিক ট্রেন বাতিল। একাধিক ট্রেনের যাত্রাপথ ঘুরিয়ে দেওয়া হচ্ছে। 

 এবার দেখা যাক কোনও ট্রেন কবে বাতিল থাকবে…

৮ মার্চ সব মিলিয়ে ৩টি ট্রেন বাতিল থাকবে। ০৩১৩৯ আপ শিয়ালদা-রানাঘাট লোকাল ,৩১১৯১ আপ ও ডাউন নৈহাটি-কল্যাণী সীমান্ত লোকাল। অন্যদিকে ০৩১৯৮ ডাউন লালগোলা শিয়ালদা ট্রেনের রুটটি সংক্ষিপ্ত করা হচ্ছে। এটি সাধারণত শিয়ালদা পর্যন্ত যায়। তবে এই কয়েকদিন ট্রেনটি রানাঘাট পর্যন্ত চলবে। ৩১৩৪১ শিয়ালদা- কল্যানী সীমান্ত লোকাল কল্য়ানী সীমান্ত পর্যন্ত যাবে না। সেটা নৈহাটি পর্যন্ত যাবে। 

দূরপাল্লার ট্রেনের রুটও ঘুরিয়ে দেওয়া হচ্ছে।

ডাউন-বালিয়া শিয়ালদা, মুজাফ্ফরপুর-কলকাতা, গোরক্ষপুর কলকাতা নৈহাটির বদলে ডানকুনি দিয়ে ঘুরিয়ে দেওয়া হবে। অন্যদিকে উত্তরবঙ্গ যাওয়ার জন্য অন্য়তম ট্রেন হল তিস্তা তোর্সা ও গৌড় এক্সপ্রেস। আগামী ৯ মার্চ এই দুটি ট্রেনকে ব্যান্ডেলের দিক দিয়ে ঘোরানো হতে পারে।

আগামী ৯ মার্চ রাত সাড়ে ১১টা থেকে ভোর ৩টে পর্যন্ত আপ ডাউন লাইনে পাওয়ার ও ট্রাফিক ব্লক থাকবে বলে খবর। ওই দিন নৈহাটি- ব্যান্ডেল লোকাল বাতিল থাকবে। দুটি এক্সপ্রেস ট্রেনেরও রুট বদল করা হচ্ছে বলে খবর।

১০ মার্চ ট্রেন বাতিলের একেবারে লম্বা তালিকা। নৈহাটি লোকাল থেকে কাটোয়া লোকাল সবটাই রয়েছে সেই তালিকায়। এর জেরে যাত্রীদের চরম ভোগান্তির সম্ভাবনা থেকেই যাচ্ছে. সপ্তাহের কাজের দিনেই ট্রেনে গন্ডগোল।  ১০ মার্চ ৫টি নৈহাটি লোকাল, ৬টি কল্যানী সীমান্ত লোকাল, ৩টি কৃষ্ণনগর লোকাল, ২টি শান্তিপুর লোকাল, ২টি ব্যান্ডেল লোকাল ও ১টি করে বর্ধমান ও কাটোয়া লোকাল বাতিল থাকবে বলে সূত্রের খবর। 

 

 

 

 

 



Source link

Leave a Comment