১৭ মার্চ পর্যন্ত অনুব্রতর জেল হেফাজত, নির্দেশ আসানসোলের বিশেষ আদালতের – BTVNews24


কলকাতা: একদিনে যখন দিল্লি (Delhi) যাওয়া নিয়ে টানাপোড়েন অব্যাহত, ঠিক তথনই এ দিকে অনুব্রতর (Anubrata Mondal) ১৭ মার্চ পর্যন্ত ফের জেল হেফাজতের নির্দেশ দিল আসানসোলের (Asansol) বিশেষ আদালত। সিবিআইয়ের মামলায় এই নির্দেশ। আসানসোল বিশেষ আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে ইতিমধ্যেই কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হয়েছেন অনুব্রতর আইনজীবী। দিল্লি যাত্রা রুখতে বিচারপতি বিবেক চৌধুরীর দৃষ্টি আকর্ষণও করা চেষ্টা করেছেন অনুব্রতর আইনজীবী। আজ দুপুর তিনটের সময়ে সেই মামলার শুনানি।

দিল্লি (Delhi) যাত্রা রুখতে আসানসোল বিশেষ আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হলেন অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) আইনজীবী। বিচারপতি বিবেক চৌধুরীর দৃষ্টি আকর্ষণ করেন তিনি। আজ দুপুর তিনটেয় সেই মামলার শুনানি। আসানসোলের বিশেষ আদালত থেকে সবুজ সংকেত পাওয়ার পর গরুপাচার মামলায় অনুব্রত মণ্ডলকে দিল্লি নিয়ে যেতে পারে ইডি। সূত্রের খবর, ইতিমধ্য়েই প্রস্তুতি তার প্রস্তুতি চলছে আসানসোল জেলে। এই পরিস্থিতিতে, দিল্লি যাত্রা রুখতে আসানসোল বিশেষ আদালতের নির্দেশকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন অনুব্রত। 

গরুপাচার (Cow Smuggling) মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করতে চায় ইডি। দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট অনুব্রতর বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট জারি করে। এর আগে সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন অনুব্রত মণ্ডল। অনুব্রতর আইনজীবী কপিল সিব্বলের দাবি, অনুব্রতকে বাংলা থেকে দিল্লি আনার চেষ্টা হচ্ছে। মৌখিকভাবে ইডি বলেছিল মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত দিল্লিতে নিয়ে যাওয়া হবে না। কিন্তু, তা মানছে না ইডি।

গরুপাচারকাণ্ডে সিবিআইয়ের মামলায় অনুব্রত মণ্ডলকে ১৭ মার্চ পর্যন্ত ফের জেল হেফাজতের নির্দেশ দিল আসানসোলের বিশেষ আদালত।  ভর্চুয়ালি আজ আদালতে পেশ করা হয়। বিচারকের প্রশ্নের জবাব এদিন অনুব্রত বলেন, ফিশচুলা ফেটে গেছে, মাঝে মাঝে রক্তপাত হচ্ছে। তদন্তের অগ্রগতি জানতে চান বিচারক । সিবিআই (CBI) সূত্রে খবর, অনুব্রতর নতুন যে ৮টি সম্পত্তির হদিশ মিলেছে তার নথি আদালতে জমা করা হয়। 

লটারিকাণ্ড থেকে শুরু করে বেনামে অ্যাকাউন্ট ও গাড়ি ব্যবহার । অনুব্রত মণ্ডলের বিরুদ্ধে একাধিক অভিযোগের তদন্তে, আজ তাঁরই চারজন ঘনিষ্ঠকে জিজ্ঞাসাবাদ করল সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী অফিসারদের প্রশ্নে মুখে পড়লেন এক পঞ্চায়েত প্রধান ও তৃণমূল কাউন্সিলরও ।



Source link

Leave a Comment