লাফিয়ে বেড়েছে সম্পত্তি, রাজ্যের এমন ৮৬ জনপ্রতিনিধির বিরুদ্ধে তদন্তে নামছে CBI -BTVNews24


কখনও চিটফান্ড, কখনও গরুপাচার, কখনও নিয়োগ দুর্নীতি। তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে রাজ্যে জনপ্রতিনিধিদের জেলে যাওয়ার ধারা অব্যহত। আর তাদের প্রত্যেকেই শাসকদল তৃণমূল কংগ্রেসের সদস্য। এই পরিস্থিতিতে তৃণমূলের জন্য আরও আশঙ্কার খবর এল সিবিআই সূত্রে। রাজ্যের ৮৬ জন জনপ্রতিনিধির সম্পত্তির ওপর সিবিআইয়ের নজর রয়েছে বলে জানা যাচ্ছে। তার মধ্যে ১৩ জন আবার কলকাতা পুরসভার কাউন্সিলর।

রাজ্যের শাসকদলের জনপ্রতিনিধিদের লাফিয়ে লাফিয়ে সম্পত্তি বৃদ্ধি নজরে পড়েছে সিবিআইয়ের। এদের মধ্যে রয়েছেন একাধিক মন্ত্রী। রয়েছেন কয়েকজন পুরপ্রধান ও জেলা পরিষদের সভাপতি। এমনকী তালিকায় নাম রয়েছে কলকাতা পুরসভার ১৩ জন কাউন্সিলরের। এদের সম্পত্তি বৃদ্ধির খতিয়ান খতিয়ে দেখতে ১০ মার্চ দিল্লিতে বৈঠকে বসতে চলেছেন সিবিআইয়ের শীর্ষ আধিকারিকরা।

সিবিআইয়ের তরফে জানা গিয়েছে, রাজ্যে একাধিক দুর্নীতির তদন্তে নেমে এই সব জনপ্রতিনিধিদের নাম পাওয়া গিয়েছে। নিজেদের রাজনৈতিক প্রভাব ব্যবহার করে রাতারাতি সম্পত্তি বাড়িয়েছেন এরা। তালিকায় গ্রাম পঞ্চায়েতের প্রতিনিধি থেকে গুরুত্বপূর্ণ মন্ত্রীর নাম রয়েছে। ১০ মার্চের বৈঠকে এদের বিরুদ্ধে কী ভাবে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া যায় সেই পরিকল্পনা হতে পারে বলে সূত্রের খবর। অর্থাৎ ভবিষ্যতেও রাজ্যের একাধিক মন্ত্রী ও জনপ্রতিনিধির ঠিকানায় তল্লাশি দেখতে চলেছে পশ্চিমবঙ্গবাসী।

 



Source link

Leave a Comment